শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

চাঁদপুরের ফরিদগঞ্জে ফায়ার সার্ভিস স্টেশন নেই!

চাঁদপুর প্রতিনিধি,ক্রাইম রিপোর্ট []চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলায় ফায়ার সার্ভিস স্টেশন না থাকায় অগ্নিকাণ্ডের ঘটনায় একের পর সর্বস্ব হারিয়ে পথে বসছেন ব্যবসায়ী সহ সাধারণ মানুষজন।

গত শুক্রবার (২৯মার্চ ) উপজেলার কালিবাজারে আগুনে কাপড় ও কোকারিজের দোকানসহ ছয় ব্যবসা প্রতিষ্ঠানে আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। তবে এতে কেউ হতাহত হয়নি। এই ঘটনায় প্রায় অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের দাবী। শুক্রবার ভোরে বাজারের পশ্চিম গলিতে বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। ক্ষতিগ্রস্থ ব্যবসা প্রতিষ্ঠানগুলো হচ্ছে- বাজার ব্যবসায়ী কমিটির সভাপতি জাকির খানের কাপড়ের দোকান, আব্দুর রাজ্জাকের ব্রয়ালার মুরগির খাদ্যের দোকান ও আলী ইলেকট্রিক হাউস, কাউছার পাটওয়ারীর কোকারিজ দোকান-২, হেলালের মুরগির দোকান এবং শহীদের প্লাস্টিকের দোকান। ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী আব্দুর রাজ্জাক বলেন, আনুমানিক ভোর সাড়ে ৩টার দিকে কোন এক দোকানে আগুনের সূত্রপাত হয়। ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে আগুন লেগেছে। খবর পেয়ে চাঁদপুর থেকে ফায়ার সার্ভিস কর্মীরা ভোর ৪টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। কিন্তু এরই মধ্যে ৫টি দোকান আগুন পুড়ে ছাই হয়ে যায়। এতে আমাদের প্রায় অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। এ সময় উৎসুক জনতার মধ্যে কেউ কেউ বিভিন্ন মালামাল লুট করার চেষ্টা করে এবং একটি দোকান থেকে দু’টি গ্যাস সিলিন্ডার নিয়ে যায়।

চাঁদপুর ফায়ার স্টেশন উত্তর এর সিনিয়র স্টাফ অফিসার মোবারক আলী জানান, খবর পেয়ে চাঁদপুর ও রায়পুর থেকে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট ভোর ৩টা ৪১মিনিটে ঘটনাস্থলে উপস্থিত হয়। এর মধ্যে চাঁদপুর এর ১টি ও লক্ষ্মীপুর জেলার রায়পুর ফায়ার স্টেশনের দু’টি ইউনিট কাজ করে পৌনে ৬টার দিকে আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রনে আনে। আগুনে ৬টি দোকান পুড়েগেছে। কোন ব্যবসা প্রতিষ্ঠানে রাতে লোকজন ছিলো না, তাই ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। ক্ষয়ক্ষতির বিষয়টি তদন্ত ছাড়া এই মুহুর্তে বলা যাচ্ছে না। এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। তবে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের দাবি আগুনে তাদের প্রায় অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

 

যদি ফরিদগঞ্জে ফায়ার সার্ভিস স্টেশন থাকতো তাহলে ক্ষয়ক্ষতির পরিমান আরো কম হতো বলে মনে করেন এলাকার সচেতন মানুষজন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category